ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

শেরপুর বার্তা
৪৮

‘ত্রাণ কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিতে কঠোর অবস্থানে সরকার’

শেরপুর বার্তা

প্রকাশিত: ১১ মে ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা পরিস্থিতির কারণে সরকার কর্মহীন অসহায় মানুষের জন্য ত্রাণ বিতরণ করে যাচ্ছে। এই ত্রাণ নিয়ে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। এ কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিত করতে সরকার কঠোর অবস্থানে রয়েছে।

সোমবার নিজ সরকারি বাসভবনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তিনি।

যারা দলীয় পরিচয়ে অনিয়ম করবে, তাদের হুঁশিয়ারি দিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি করলে কাউকে ছাড় নয়। অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকারের শুদ্ধি অভিযান এখনো চলমান। কোনো অন্যায়, অনিয়ম আওয়ামী লীগ সরকার সহ্য করবে না। যারাই করবে প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সরকার চিকিৎসা ক্ষেত্রে সক্ষমতা বাড়িয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। করোনা চিকিৎসা বিস্তার করতে সরকার চিকিৎসা ক্ষেত্রে সক্ষমতা বাড়িয়েছে। এতে করে মানুষ এখন সহসাই চিকিৎসা সেবা পাচ্ছে। সম্মুখ সারিতে তারুণ্যের শক্তি হিসেবে নতুন ডাক্তার ও নার্স যুক্ত হওয়ায় করোনা প্রতিরোধ লড়াইয়ে নতুন গতির সঞ্চার হয়েছে।

যারা জীবন বাজি রেখে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন তাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনারাই সম্মুখ সারির যোদ্ধা। আপনারা সাহসিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন, দেশের আশার আলো দিয়ে যাচ্ছেন।

এই দুর্যোগের সময়ও বিএনপি জনগণের পাশে নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশ যখন করোনার করাল গ্রাসে বিপর্যস্ত, তখন জনগণের প্রত্যাশা ছিলো বিএনপি ত্রাণ নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াবে। কিন্তু তারা তা না করে তাদের নেতাকর্মীদের ঈদ উপহার কিনে দিচ্ছে।