ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

শেরপুর বার্তা
৪১

দেশের ধানেই ত্রাণের চাহিদা পূরণ সম্ভব: নৌপ্রতিমন্ত্রী

শেরপুর বার্তা

প্রকাশিত: ১১ মে ২০২০  

বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় দেশের চাহিদা মিটিয়ে অন্যদেশকেও খাদ্য সহায়তা করা যাবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

তিনি বলেন, এবার বোরো মৌসুমে আমাদের দেশে যে ধান হয়েছে তা আল্লাহ রহমতে আমরা ঘরে তুলতে পারলেই নিম্ন আয়ের মানুষের মধ্যে যে ত্রাণের চাহিদা রয়েছে তা আর থাকবে না ।

রোববার সকাল ১১ টার দিকে বোচাগঞ্জে বোরো মৌসুমের চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

খলিদ মাহমুদ বলেন, করোনার প্রভাবে পৃথিবীর অনেক দেশ খাদ্য সংকট নিয়ে চিন্তিত। তখন বাংলাদেশে আমাদের খাদ্য সংকট নিয়ে চিন্তার কোনো কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।

তিনি বলেন, কোথাও কোনো খাদ্য ঘাটতি দেখা দিলে আমাদের জানাবেন। সরকারের মানবিক সাহায্য অব্যাহত আছে। ৫০ লাখ লোক প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা পাচ্ছেন। এক কোটি মানুষ আসছেন দশ টাকা কেজি চালের আওতায়।

নৌপ্রতিমন্ত্রী বলেন, সরকারের সুষ্ঠু তত্ত্বাবধানের কারণে এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকেই কৃষিতে বাড়তি নজর দিয়ে আসছেন। কৃষি উপকরণে ভর্তুকি দিয়ে আসছেন। বিএনপি আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। আর আওয়ামী লীগ ভর্তুকি দিয়ে কৃষকের দ্বারে সার পৌঁছে দিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, চালকল মালিক আবদুল হান্নান প্রমুখ।

এর আগে উপজেলার আব্দুর রউফ অডিটোরিয়াম থেকে ৫০ জন দরিদ্র শিল্পীর হাতে নগদ আর্থিক সহায়তা তুলে দেন নৌপ্রতিমন্ত্রী।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর