ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

শেরপুর বার্তা
৫৭

মুশফিকের অভিধানেই নেই আলসেমি

শেরপুর বার্তা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর জন্য সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে ঘরোয়া ক্রিকেট বন্ধ করে দেয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের কর্মীদের বাসায় বসে কাজ করার নির্দেশ দিয়েছে। এদিকে ক্রিকেটাররা খুব বেশি প্রয়োজন না হলে বাসা থেকে বের হচ্ছেন না। তাই বলে অলস সময় কাটানোর মানুষ নন মুশফিকুর রহিম।

দেশের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার মনে করা হয় তাকে। শ্রম ও অধ্যবসায়ে নিজেকে দেশের সেরা ব্যাটসম্যানের আসনে বসিয়েছেন। তাই করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও মুশফিকের অনুশীলন থেমে নেই। ঘরে বসে নিজেকে ফিট রাখার কাজ করে যাচ্ছেন তিনি। নিজের টুইটারে একটি ভিডিওবার্তায় ক্যাপশনে লিখেছেন, ‘কঠোর পরিশ্রম করে যাও।’

টুইটারে মুশফিকের ভিডিওতে দেখা যাচ্ছে, স্বেচ্ছা গৃহবন্দি অবস্থায়ও বসে নেই তিনি। নিজেকে ফিট রাখার জন্য ট্রেডমিলে দৌড়াচ্ছেন। একই ভিডিও ফেসবুক পেজে পোস্ট করে মুশফিক লিখেছেন, ‘মিশন শেষ।’ মুশফিক বিভিন্ন সময়ে দুস্থ-অসহায় শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন এর আগে। জীবনের নিরাপত্তাকে তিনি সব সময় গুরুত্ব দেন।

পাকিস্তান সফরে যাননি। বারবার বলেছেন, করোনাভাইরাস থেকে সতর্ক থাকতে হবে। একটি ভিডিওবার্তায় করোনাভাইরাস থেকে সতর্ক থাকার জন্য দুটি বিষয়ের ওপর জোর দিতে বলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। ব্যক্তিগত পরিষ্কার-পরিচ্ছন্নতা ও লোকসমাগমে কম থাকা।

বাংলাদেশের আন্তর্জাতিক সূচি সব ওলটপালট হয়ে গেছে। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ কবে শুরু হবে জানা নেই কারও। এই সময়ে ঘরে বসে ফিটনেস ঠিক রাখতে হবে বলে মনে করছেন মুশফিক।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর