ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

শেরপুর বার্তা
৫৫

সরকারের দোষ না খুঁজে ভালো পরামর্শের আহ্বান হানিফের

শেরপুর বার্তা

প্রকাশিত: ১২ মে ২০২০  

করোনার এই সময়ে সরকারের দোষ খোঁজার চেষ্টা না করে ভালো পরামর্শ দেয়ার জন্য রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। 

তিনি বলেন, এই দুর্যোগে অহেতুক অপ্রয়োজনীয় কথাবার্তা থেকে বিরত থাকুন।

সোমবার দুপুরে রাজধানীতে নিজ বাসভবন থেকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ব্যাপক উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে করোনাভাইরাস দেশে ছড়িয়ে পড়েছে। জীবন এবং জীবিকা দুটি আজ বিপন্ন। জীবন ও জীবিকার জন্য আমরা লড়াই করে যাচ্ছি। 

হানিফ বলেন, আশার কথারও চেষ্টা করা হচ্ছে এই দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য। উদ্বেগজনক পরিস্থিতিতে আমাদের ভরসা যোগায় একজন, সেটি হচ্ছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যিনি শুরুতেই সীমিত সামর্থ্য নিয়ে করোনাভাইরাস বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন এ দুর্যোগ মোকাবিলায়। তিনি সবসময় প্রতিটি কাজের তদারকি করছেন। প্রতিটি কাজে দিকনির্দেশনা দিচ্ছেন। সিদ্ধান্ত দিচ্ছেন এবং সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মঞ্চায়ন করছেন। জীবন রক্ষা এবং জীবিকার জন্য অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন সময় উপযোগী সিদ্ধান্ত এবং পদক্ষেপ নিচ্ছেন। মানবতার হাত বাড়িয়ে, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দুর্যোগ কাটিয়ে উঠতে আমরা সক্ষম হবো।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে হানিফ বলেন, দুর্যোগের সময় চিকিৎসক, বিশেষজ্ঞ, সংশ্লিষ্ট চিকিৎসক কর্তৃপক্ষের মতামত,সিদ্ধান্ত  এবং বিশেষজ্ঞদের মতামত ও সিদ্ধান্ত পরামর্শ এই বিষয়গুলো জাতির সামনে সঠিকভাবে তুলে ধরুন‌। যার মাধ্যমে দেশের জনগণ উপকৃত হবে। রাজনৈতিক নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠান নামের পরস্পর দোষারোপ এখন দেশবাসী দেখতে চায় না। দুর্যোগ মোকাবিলায় সরকারের কর্মকাণ্ডের মূল্যায়ন করার সময় এখনো হয়নি।

আগে এ দুর্যোগ কেটে যাক, তারপর সরকার প্রতিটি কর্মকাণ্ড, প্রতিটি পদক্ষেপ চুলচেরা বিশ্লেষণ করে মূল্যায়ন করা যাবে। সমালোচনা করা যাবে। এই দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত চিকিৎসক, বিশেষজ্ঞদের, পরামর্শ এবং সরকারের নিয়ম নীতি গুলো মেনে চলুন। মানবিক হন এবং মানবতার হাত বাড়িয়ে দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখুন, আল্লাহর উপর ভরসা রাখুন, ইনশাআল্লাহ এই দুর্যোগ কেটে যাবে।